গাজীপুরে ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডে হয়ে ১০ জনের মৃত্যু

গাজীপুরের উপজেলার বাড়িয়া ইউনিয়নের কেশোর্তা এলাকায় অবস্থিত লাক্সারি ফ্যান তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে ১০ জন দগ্ধ হয়ে মারা গেছেন। আজ রোববার সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন।
মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে

আগুন লাগার খবর পাওয়ার পর ফায়ার Read more: গাজীপুরে ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডে হয়ে ১০ জনের মৃত্যু

বেশী দামে পেঁয়াজ বিক্রি কারায় ডিলারের করাদণ্ড

সরকারিভাবে সরবরাহকৃত ৪৫ টাকা দরের পেঁয়াজ ৮০ টাকায় বাজারে বিক্রির দায়ে এক ডিলারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৫ ডিসেম্বর) সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ডিলার আশরাফুর সদর উপজেলার রুহিয়া এলাকার বাসিন্দা।

Read more: বেশী দামে পেঁয়াজ বিক্রি কারায় ডিলারের করাদণ্ড

সিন্ডিকেটের কাছে এখনও জিম্মি ভোক্তারা : পেঁয়াজের কেজি ২৫০ টাকা

অপ্রতিরোধ্য হয়ে উঠেছে পেঁয়াজের একশ্রেণির অসাধু ব্যবসায়ীদের ‘সিন্ডিকেট’। রীতিমতো জিম্মি করে ফেলেছে ভোক্তাদের। শুধু তাই নয়, এই সিন্ডিকেট কারসাজিতে এক রকম নিষ্ফল হতে চলেছে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সরকারের যাবতীয় পদক্ষেপ।


ফলে বাজারে আমদানি করা ও নতুন পেঁয়াজের সরবরাহ বাড়লেও কোনোভাবেই থামানো যাচ্ছে না দামের ঊর্ধ্বগতি। কয়েকদিনের জন্য কিছুটা Read more: সিন্ডিকেটের কাছে এখনও জিম্মি ভোক্তারা : পেঁয়াজের কেজি ২৫০ টাকা

শুধুমাত্র চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর হয়ে শত কোটি টাকার মালিক জসিম

সাবেক পেশা ছিলো “সুপারভাইজার” তিনি ২৫০০ টাকা বেতনে চাকুরী করতেন ইস্পাহানি মিলস লিঃ কোম্পানিতে। তিনি ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর ইস্পাহানি মিল থেকে চাকরি ছেড়ে দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার করে বনে যান আ:লীগের বড় নেতা। তখন থেকেই তার সন্ত্রাসী কর্মকান্ড পেশা ও নেশায় পরিণত হয়।

২০১৫ সালের ২৮ Read more: শুধুমাত্র চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর হয়ে শত কোটি টাকার মালিক জসিম

৫৫ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলেই জরিমানা

হবিগঞ্জের চুনারুঘাটে পেঁয়াজ প্রতি কেজি ৫৫ টাকার বেশি বিক্রি করলেই বিক্রেতাকে জরিমানা করা হবে। এমন সিদ্ধান্তের কথা ব্যবসায়ী নেতৃবৃন্দকে জানিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতিমা শশী।

শনিবার রাতে উপজেলা ভূমি অফিসে চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপতি আলহাজ্ব আব্দুল সালাম তালুকদার, সেক্রেটারি আলহাজ্ব মাসুদ আহম্মেদ, ক্যাব চুনারুঘাট উপজেলা Read more: ৫৫ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলেই জরিমানা

News Page Below Ad