জিম করে পে’শি বানানো পু’রুষদের জন্য এলো এক দুঃ’সংবাদ। গ’বেষকরা বলছেন,নারীরা সঙ্গী হিসেবে জিমে যাওয়া পে’শিবহুল পুরুষদের চেয়ে হা’লকা মে’দযুক্ত পুরুষদের বেশি প’ছন্দ করেন।
ই’উনিভার্সিটি অব সা’দার্ন মি’সিসিপির নতুন একটি গ’বেষণায় এমটি দা’বি করা হয়েছে।এতে বলা হয়,নারীরা সন্তানের বাবা হিসেবে জি’ম করা পে’টানো শরীরের চেয়ে হা’লকা মে’দযুক্ত পুরুষদের বেশি যো’গ্য বি’বেচনা করেন।

যদিও মনে করা হয়,জিম করা পে’টানো শরীর বেশি আ’কর্ষণীয়। তবে এ ধরনের পু’রুষরা সঙ্গী ও শিশু লালন পালনের ক্ষেত্রে নারীদের কাছে স’র্বনিম্ন স্কো’র পেয়েছেন।এ গ’বেষণায় অংশ নেয় ৮০০ নারী।তাদের মে’দবিহীন থেকে ক্র’মান্বয়ে হা’লকা মেদযুক্ত পুরুষদের দে’খানো হয়।সেখানে হালকা মেদযুক্ত পু’রুষরা তাদের পছন্দের শী’র্ষে ছিলেন।আর জিম করা পুরুষরা তাদের প’ছন্দের সর্বনিম্ন তালিকায় ছিলেন।

কিন্তু কী কারণে হা’লকা মেদযুক্ত পু’রুষদের বেশি প’ছন্দ করেন নারীরা,গবেষণায় দেখা যায়,হালকা মেদযুক্ত পুরুষদের কিছু ই’তিবাচক বৈ’শিষ্ট্যের কারণে নারীদের তাদের পছন্দের শী’র্ষে রাখেন।এর মধ্যে কয়েকটি হলো এমন পুরুষ শিশুদের সঙ্গে হৃ’দ্যতাপূর্ণভাবে ম’তবিনিময় করে,তারা সন্তানদের নতুন নতুন জিনিস শে’খানোর চেষ্টা করে।

আর জিম বডসদের নে’তিবাচক কিছু বৈ’শিষ্ট্য রয়েছে।তা হলো তারা মনে করে শিশুরা বি’রক্তিকর,তারা শিশুদের প্রতি ক’ঠোর ম’নোভাব বা ক’ঠিনভাবে প’রিচালনা করে।জিমে যাওয়া ও শরীর গ’ঠনের প্রতি একটা ঘো’রের মধ্যে তারা থাকেন।তাদের মা’নসিকতাকে ব’হুগামিতার কৌশ’ল বলে অ’ভিহিত করা যায়।

News Page Below Ad