সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য অবশ্য/ই সকল নিয়ম কানুন মেনে রেসিপি তৈরি করতে হবে।কোনো নিয়ম-কানুন বাদ পড়লে রেসি/পি/টি খেতে সুস্বাদু লাগবে না।রেসিপি পা/র/ফেক্ট ভাবে তৈরি হবে না। পারফেট ভাবে রেসিপি তৈরি করার জন্য অবশ্যই রেসি/পিটি কে সব নিয়মকানু/ন মেনে তৈরি করতে হবে।
উপকরণ সমূহঃ চিংড়ি মাছ, পোলাওয়ের চাল, তেল, শুকনা লাল মরিচ, লবণ, তেজপাতা, এলাচ, দারুচিনি, মরিচ, পেঁয়াজ, আদা রসুন বাটা, টমেটো কেচাপ, টক দই। চিনি।

প্রথমে চিংড়ি মাছ গুলোকে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে পরিষ্কার করা চিংড়ি মাছ গুলোকে লবণ ও সামান্য পরিমাণ শুকনা মরিচ দিয়ে মেখে রাখতে হবে কিছুক্ষণের জন্য ।মাখা হয়ে গেলে মাখিয়ে রাখা চিংড়ি মাছ গুলোকে চুলার মধ্যে কড়াই দিয়ে কড়াইয়ের মধ্যে তেল দিয়ে লাল লাল করে চিংড়ি মাছ গুলোকে ভেজে নিতে হবে।

পোলাওয়ের চাল দেওয়া হয়ে গেলে সেই চাল গুলো কে ভাল করে মাছের ঝোলের সাথে মিশিয়ে নিতে হবে।মেশানো হয়ে গেলে সেই চালের মধ্যে প্রয়োজন মাফিক পানি দিয়ে চাল গুলো কে কিছুক্ষণের জন্য ভাপে রাখতে হবে ।ভাপে রাখা পর দেখতে হবে চাল গুলো ঠিক মত তৈরি হয়েছে কিনা না ।চাল গুলো ভালো করে সেদ্ধ হলে তৈরি হয়ে যাবে আমাদের চিংড়ি পোলাও এর রেসিপিটি।

News Page Below Ad