ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ ও বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আগামী ৩০ জানুয়ারী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন আসন্ন নির্বাচনের জন্য তাদের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেছে।

আওয়ামী লীগ দলটির বর্তমান ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামকে দলের প্রার্থী হিসাবে এবং বিএনপি দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালকে বেছে নিয়েছে।

২০১৩ সালে তাবিথ ডিএনসিসির প্রাক্তন মেয়র আনিসুল হকের বিরুদ্ধে লড়াই করেছিলেন, তবে নির্বাচনের কারচুপি হয়েছে বলে অভিযোগ করে নির্বাচনের দিন এটি বর্জন করেছে।

অন্যদিকে, আওয়ামী লীগ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী হিসাবে এমপি শেখ ফজলে নূর তাপসকে মনোনীত করেছে। ডিএসসিসির মেয়র প্রার্থী হিসাবে অবিভক্ত Dhakaাকা সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে বিএনপি মনোনয়ন দিয়েছে।

ডিএসসিসির মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও ইশরেক হোসেন। L ঢাকা -১০ আসনের সংসদ সদস্য ফজল নূর তাপস শেখ ফজলে শামস পরশের ছোট ভাই যিনি সম্প্রতি ক্ষমতাসীন দলের যুব শাখা বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান হয়েছেন।

রবিবার এক মিডিয়া ব্রিফিংয়ে আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীও দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর আগে শনিবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনের জন্য তার দলের প্রার্থীদের নাম ঘোষণা করে বলেছিলেন যে তারা তরুণদের মধ্যে জনপ্রিয়তার ভিত্তিতে প্রার্থী বাছাই করেছেন।

নির্বাচন কমিশন জানিয়েছে, Dhakaাকা সিটি কর্পোরেশনের দুটি নির্বাচন ইভিএমে (নির্বাচন ভোটিং মেশিন) অনুষ্ঠিত হবে।

News Page Below Ad