রা/ষ্ট্রীয় পতাবা/হী বিমান বাংলাদেশ এয়ার/লাইন্সের বহরে নতুন একটি উ/ড়ো/জাহাজ যুক্ত হতে যাচ্ছে। প্র/ধানমন্ত্রী শেখ হাসিনা উ/ড়ো/জা/হাজটির নাম রেখেছেন ধ্রু/ব/তারা। আগামী মঙ্গলবার বিমানের বহরে যোগ হবে উড়োজা/হা/জটি।
রোববার বিমানের ওয়েব/সাইটে এক সংবাদ বি/জ্ঞ/প্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞ/প্তি/তে বলা হয়, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে ক্রয় করা ৩টি উড়োজা/হা/জের প্রথমটি বিমান বাংলাদেশ এয়ার/লা/ইন্সের বহরে ২৪ নভেম্বর যুক্ত হতে যাচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলা/ইন্সের বহরে ৩টি ড্যাশ ৮ উড়োজাহাজ যুক্ত হলে বিমান তার অ/ভ্য/ন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্ত/র্জা/তিক রুটগুলোতে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বৃদ্ধি করবে।

এতে আরও বলা হয়, ৭৪ সিট সংবলিত অত্যাধুনিক/ /নতুন ড্যাশ ৮-৪০০/ /উড়ো/জা/হাজটি তৈরি করেছে কানাডার বিখ্যাত এয়ারক্রা/ফট/ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড। পরিবেশবা/ন্ধ/ব এবং অ/ত্যা/ধু/নিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ এ উড়ো/জা/হাজে রয়েছে হেপা ফিল্টা/র/ প্র/যু/ক্তি যা মাত্র ৪ মিনিটেই ব্যাকটে/রি/য়া, ভাইরা//সস/হ অন্যান্য জীবা/ণু ধ্বং/সে/র মাধ্যমে উড়ো/জা/হাজের অভ্য/ন্তরের বাতাসকে সম্পূ/র্ণ বি/শুদ্ধ/ করে যা যাত্রীদের যাত্রাকে করে তোলে অধি/ক স/তেজ ও নি/রা/পদ। এছাড়াও এ উড়োজাহা/জে/ বেশি লে//গস্পেস, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকার কারণে ভ্রমণ হয়ে উঠবে অধিক আরাম/দায়/ক ও আন/ন্দম/য়।

News Page Below Ad