সুদূর দক্ষিণ আমে/রিকার কলম্বিয়া থেকে গাজীপুরের টঙ্গীর একটি ইস্পা/ত কারখা/নায় আনা হয়েছিল কাঁচামাল।সেখানে মাল আনলো/ড করতে গিয়ে বেরিয়ে আসে একটি অজগর।তা দেখে কারখানার ক/র্ম/কর্তা-কর্মচারীদের চক্ষু চ/ড়/ক/গাছ।পরে ঘটনাটি জানানো হয় বন্য প্রাণী অপরাধ দম/ন ইউ/নি/টকে।তারা কারখানা থেকে অজগরটি উ/দ্ধা/র করে গতকাল রবিবার বিকেলে গাজী/পু/রের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পাঠি/য়েছে।
বন্য প্রাণী অপ/রাধ দমন ইউনি/টে/র পরি/দ/র্শক অসিম মল্লিক জানিয়েছেন, অজগ/রটি বোয়া কন্সট্রিকটর জাতের।এটি লম্বায় প্রায় ছয় ফুট আর ওজন চার কেজি।বয়স আনুমানি/ক সাত মাস।দীর্ঘদিন না খেয়ে থাকায় অজগরটি বেশ দু/র্ব/ল ছিল।এ ছাড়া শরীরে একটি আঘা/তও রয়েছে।

অসিম মল্লিক জানান, টঙ্গীর আনোয়ার ইস্পাত কার/খা/না ক/র্তৃ/পক্ষ বরাবরের মতোই দেশের বাইরে থেকে কিছু কাঁচা/মাল আমদানি করে।তা কলম্বিয়া থেকে জাহাজ/যো/গে প্রায় তিন মাস আগে রওনা হয়।গত শনিবার কনটেইনার আনোয়ার ইস্পাতের টঙ্গীর ওয়্যার হাউসে পৌঁ/ছা/য়। মালগুলো আন/লোড করার সময় কাঁচা/মালের সঙ্গে একটি অজগর চোখে পড়ে। তা দেখে তাত্ক্ষণিক কারখানার কর্মক/র্তা/দের জানায় শ্রমিকরা। পরে কারখানা ব্যবস্থাপ/ক মো. মিজানুর রহমান ঘট/না/টি বন্য প্রাণী অপ/রাধ দমন ই/উ/নিটকে জানান।

News Page Below Ad